আজ বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮ ইং

হবিগঞ্জে বজ্রপাতে স্কুলছাত্রীসহ দুইজনের মৃত্যু : ২৭ জন নিহত

 প্রকাশিত : ২০১৮-০৫-১০ ১৮:২৫:৩৯

হবিগঞ্জ প্রতিনিধি : বৃহস্পতিবার, ১০ মে ২০১৮: হবিগঞ্জের বানিয়াচংয়ে বজ্রপাতে স্কুলছাত্রীসহ দুইজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুরে বাড়ির আঙিনায় রান্না করার সময় বজ্রপাতে ঘটনাস্থলেই মারা যায় স্কুলছাত্রী তারিন (১৫)।
সে উপজেলার সুজাতপুর ইউনিয়নের সতমুখা গ্রামের জাহির মিয়ার মেয়ে ও সুজাতপুর হাইস্কুলের নবম শ্রেণির ছাত্রী ছিল।
অপরদিকে একই উপজেলার দৌলতপুর হাওরে ধান কাটার সময় বজ্রপাতে মারা যান ওই গ্রামের বাসিন্দা শ্রমিক মিজানুর রহমান (৫২)।
মৃত স্কুলছাত্রীর বাবা জাহির মিয়া জানান, বৃহস্পতিবার দুপুরে সে বাড়ির আঙিনায় মায়ের সঙ্গে রান্না করছিল। এ সময় হঠাৎ ঝড় শুরু হলে সে বজ্রপাতে ঘটনাস্থলেই মারা যায়।
বানিয়াচং থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক জানান, দৌলতপুর হাওরে ধান কাটতে গিয়ে বৃহস্পতিবার দুপুরে বজ্রপাতে ঘটনাস্থলেই মারা যান কৃষক মিজানুর রহমান।

দুইজন নিহত হওয়ার খবর পাওয়ামাত্র জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদের নির্দেশে নিহতের পরিবারের কাছে নগদ অনুদান প্রদান করা হয়েছে।

ঘটনার পর উপজেলা নির্বাহী অফিসার মাধ্যমে এ অনুদান পৌঁছানো হয়েছে বলে নিশ্চিত করেছেন জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ। তিনি বলেন, আমি যোগদান করার পর থেকে আজমিরীগঞ্জ, বানিয়াচং ও নবীগঞ্জসহ জেলার হাওর এলাকায় বজ্রপাতে এ পর্যন্ত ২৭ জন নিহত ও ১০ আহত হয়েছেন। তাৎক্ষণিক আমরা হতাহতের পরিবারের পাশে গিয়ে দাঁড়িয়েছি।

তিনি বলেন, বৃষ্টি শুরু হওয়ার সাথেই বজ্রপাত শুরু হচ্ছে। তাই আমরা সবার প্রতি আহবান জানাই, বৃষ্টি শুরু হলে সাবধানে চলাচল করার জন্য। সেই সাথে বজ্রপাত থেকে রেহাই পেতে জেলাজুড়ে সচেতনতামূলক প্রচারণা করা হচ্ছে। 

উত্তরপূর্ব২৪ডটকম/এমএমসি/এমওআর

আপনার মন্তব্য

Developed By    IT Lab Solutions Ltd.

Helpline - +88 018 4248 5222