আজ রবিবার, ২০ মে ২০১৮ ইং

নব্য জেএমবির ‘নারী শাখার প্রধান’ গ্রেপ্তারের পর রিমান্ডে

 প্রকাশিত : ২০১৮-০৪-০৬ ০২:৩০:০৮

উত্তরপূর্ব ডেস্ক : শুক্রবার, ০৬ এপ্রিল ২০১৮: জঙ্গি কর্মকাণ্ডে অর্থায়নের অভিযোগে এক নারীকে গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নিয়েছে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

গ্রেপ্তার হোমায়ারা ওরফে নাবিলা নব্য জেএমবির নারী শাখার প্রধান বলে দাবি করেছেন পুলিশ কর্মকর্তারা। তারা বলছেন, হোমায়রাকে তার সংগঠনে ‘ব্যাট উইমেন’ বলে ডাকা হয়।

সিটিটিসি’র উপ কমিশনার মহিবুল ইসলাম খান জানান- ঢাকার সিদ্ধেশ্বরী এলাকার বাসা থেকে বুধবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়। বৃহস্পতিবার তাকে আদালতের মাধ্যমে দুই দিনের রিমান্ডে আনা হয়েছে।

হোমায়রার স্বামী তানভীর ইয়াসিন করিমকে জঙ্গিবাদে জড়িত থাকার অভিযোগে গত বছরের নভেম্বর মাসে পুলিশ গ্রেপ্তার করে।

সিটিটিসি কর্মকর্তারা বলেন- গত বছরে অগাস্টে পান্থপথের হোটেল ওলিওতে বিস্ফোরণে এক জঙ্গির মৃত্যুর তদন্তে গিয়ে প্রকাশনা সংস্থার মালিক করিমের সম্পৃক্ততা পাওয়ার পর তাকে গ্রেপ্তার করা হয়। তাকে জিজ্ঞাসাবাদে স্ত্রী হোমায়ারও জঙ্গিবাদে জড়িত থাকার প্রমাণ মেলে। তারা আর্থিকভাবে বেশ স্বচ্ছল।

করিম ইন্টারন্যাশনাল ও দারুস সালাম পাবলিকেশন্স নামের প্রকাশনা সংস্থার মালিক করিমদের বাড়ি গুলশানে। মনিপুরিপাড়ায় তাদের বইয়ের দোকান রয়েছে। করিম ইন্টারন্যাশনাল বই প্রকাশের পাশাপাশি বিদেশি বিভিন্ন লেখকের বই বিদেশ থেকে এনে সরবরাহ করে থাকে।

মহিবুল বলেন, “হোমায়রা অন্তঃস্বত্বা হওয়ায় তার স্বামীকে গ্রেপ্তারের সময় তাকে গ্রেপ্তার করা হয়নি।”

হোমায়রার কাছে নারী জঙ্গিদের বিষয়ে তথ্য পাওয়ার আশা করছেন সিটিটিসি কর্মকর্তারা।
উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/টিআই-আর

আপনার মন্তব্য

Developed By    IT Lab Solutions Ltd.

Helpline - +88 018 4248 5222