আজ রবিবার, ২০ মে ২০১৮ ইং

বিস্ফোরিত হলো আইফোন ৮ প্লাস : মান নিয়ে প্রশ্ন!

 প্রকাশিত : ২০১৭-১০-০২ ১৩:২১:৫০

তথ্যপ্রযুক্তি ডেস্ক : সোমবার, ০২ অক্টোবর ২০১৭: এক মাস না পেরোতেই বিস্ফোরিত হলো আইফোন ৮ প্লাস! দীর্ঘ প্রতীক্ষার পর গত ১২ সেপ্টেম্বর চমক নিয়ে অ্যাপল বাজারে আনে আইফোন ৮ প্লাস। কিন্তু বাজারে আসার এক মাস না পেরোতেই বিস্ফোরিত হয়েছে ফোনটি। খবর ইন্ডিপেনডেন্ট।

গত সপ্তাহে তাইওয়ানে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। তাইওয়ানের পশ্চিমাঞ্চলীয় শহর তাইচুং থেকে গত সপ্তাহে একজন নারী ফোনটি কেনেন। আইফোন ৮ প্লাস কেনার পর তিনি মাত্র ৫ দিন ব্যবহার করতে পারেন। এর পরেই চার্জ দেয়ার সময় তাতে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের পর কয়েক ভাগে বিভক্ত হয়ে পড়ে ফোনটি। এর কেসিংটিও বিস্ফোরণের চাপে নষ্ট হয়ে গেছে।

ওই নারী বলেন, ফোনটি চার্জে দেয়ার তিন মিনিটের মধ্যে সেটি বিস্ফোরিত হয়। আগুন লাগতে পারে এই ভয়ে আমি দৌড়ে গিয়ে ফোনটি আনপ্লাগ করি। আইফোনের চার্জার ও ক্যাবল দিয়েই চার্জ দিচ্ছিলাম।

বিস্ফোরিত এই ফোনের ছবি ইতোমধ্যে ভাইরাল হয়ে গেছে। অ্যাপল কর্তৃপক্ষ বিষয়টি তদন্ত করে দেখছে। তবে বিস্ফোরণের কারণ এখনও জানা যায় নি। 

উল্লেখ্য, নতুন আইফোনের ক্ষেত্রে এটিই প্রথম বিস্ফোরণের ঘটনা। এর আগে স্যামসাং নোট ৭ বিস্ফোরণের কারণে সেটির বিক্রি বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। 

আইফোনের এই বিস্ফোরণের কারণে ক্রেতাসাধারণ এবার এর মান নিয়ে ভাবছেন বিশ্বব্যাপী।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/এমএস

আপনার মন্তব্য

Sports update - Sports Action

Developed By    IT Lab Solutions Ltd.

Helpline - +88 018 4248 5222