আজ রবিবার, ২০ মে ২০১৮ ইং

‘বিশ্বের সাথে তাল মিলিয়ে তথ্যপ্রযুক্তিতে বাংলাদেশ অনেক দূর এগিয়ে গেছে’

 প্রকাশিত : ২০১৭-০৯-২৩ ২১:২৪:১৬

উত্তরপূর্ব ডেস্ক : শনিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৭: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মুহম্মদ জাফর ইকবাল বলেছেন, তথ্য ও প্রযুক্তির ক্ষেত্রে দেশ অনেক এগিয়ে যাচ্ছে। দেশে অর্থনৈতিক মুক্তি পেতে তথ্য-প্রযুক্তির উপর জ্ঞান থাকা আবশ্যক। এ রকম বিজ্ঞান মেলার মাধ্যমে স্কুল ও কলেজ থেকে বেরিয়ে আসতে পারে অনেক ক্ষুদে বিজ্ঞানী। তথ্য প্রযুক্তির দ্রুত অগ্রগতির কারণে মানুষ নানাবিধ সুযোগ-সুবিধা ভোগ করছে। এতে প্রমাণ করে বিশ্বের সাথে তাল মিলিয়ে তথ্য প্রযুক্তিতে বাংলাদেশ অনেক দূর এগিয়ে গেছে।
তিনি শনিবার (২৩ সেপ্টেম্বর) সকাল ১০টায় সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে তৃতীয় বিজ্ঞান মেলায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রধান শিক্ষিকা বাবলি পুরকায়স্থের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জাফর ইকবালের সহধর্মীনি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. ইয়াসমিন হক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সিলেটের উপ-পরিচালক মোঃ জাহাঙ্গীর কবীর আহাম্মদ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিদ্যালয় পরিদর্শক মোঃ নিজাম উদ্দিন।

সহকারী শিক্ষক কোহেলী রায় ও শিক্ষার্থী প্রেরণা দত্তের যৌথ উপস্থাপনায় ৩য় বিজ্ঞান মেলায় স্বাগত বক্তব্য রাখেন, অনুষ্ঠানের আহ্বায়ক সহকারী শিক্ষিকা শাহানা বেগম, সমন্বয়কারী ছিলেন, সহকারী শিক্ষক রেজাউল করিম। উপস্থিত ছিলেন, সহকারী প্রধান শিক্ষক (প্রভাতী) মমতাজ বেগম, সহকারী প্রধান শিক্ষক (দিবা) নুসরত হক প্রমুখ। 
অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করে শিক্ষার্থী তাহিয়া ও গীতা পাঠ করে অদিতি। উদ্বোধনী অনুষ্ঠানে থীম সঙ্গীত পরিবেশন করে বিদ্যালয়ের শিক্ষার্থীরা।
উত্তরপূর্ব২৪ডটকম/প্রেবি/এমওআর

আপনার মন্তব্য

Developed By    IT Lab Solutions Ltd.

Helpline - +88 018 4248 5222