আজ রবিবার, ২০ মে ২০১৮ ইং

ডেলের তারবিহীন চার্জিং প্রযুক্তির ল্যাপটপ

 প্রকাশিত : ২০১৭-০৭-১৬ ১২:৪৩:১৪

    আপডেট: ২০১৭-০৭-১৬ ১২:৪৫:৪৪

উত্তরপূর্ব ডেস্ক : রবিবার, ১৬ জুলাই ২০১৭: সম্প্রতি তারবিহীন চার্জিং প্রযুক্তির ল্যাপটপ বাজের উন্মুক্ত করছে প্রযুক্তি নির্মাতা কোম্পানি ডেল। গত বুধবার মার্কিন যুক্তরাষ্ট্রে আনুষ্ঠানিকভাবে বাজারে  বিক্রির উদ্দেশ্যে ছাড়ার ঘোষণা দেয় প্রতিষ্ঠানটি। যুক্তরাষ্ট্রের বাজারে ইতোমধ্যে ল্যাপটপটি পাওয়া যাচ্ছে।

‘ডেল ল্যাটিচিউড ৭২৮৫’ মডেলের ২-ইন-১ ল্যাপটপটিতে রয়েছে তারবিহীন চার্জিং কিবোর্ড এবং চার্জিং ম্যাট। ​কি-বোর্ড এবং ট্যাবলেট উভয়েরই আলাদা ব্যাটারি রয়েছে।

কি-বোর্ডটিই ট্যাবলেটের তারবিহীন চার্জার হিসেবে কাজ করবে। ল্যাপটপটিতে আলাদাভাবে তার যুক্ত চার্জার দিয়ে চার্জ করার কোনো অপশন রাখা হয়নি। ট্যাবলেটটিকে কি-বোর্ডের সঙ্গে যুক্ত করার সঙ্গে সঙ্গেই চার্জিং ম্যাট প্রথমে ট্যাবলেটটিকে এবং এরপর কি-বোর্ডটিকে চার্জ করবে।

‘ডেল ল্যাটিটিউড ৭২৮৫’ মডেলের ল্যাপটপটিতে রয়েছে ১২-ইঞ্চি ডিসপ্লে। এর রেজ্যুলেশন 2880 x1920 পিক্সেলে। ইন্টেলের কবি লেক প্রসেসর চালিত ল্যাপটপটিতে রয়েছে ৮ গিগাবাইট/১৬ গিগাবাইট র্যাম, ৫১২ গিগাবাইট স্টোরেজ সুবিধা এবং অতিরিক্ত স্টোরেজের জন্য মাইক্রোএসডি কার্ড যোগ করার সুবিধা। বিক্রয়মূল্য ধরা হয়েছে এক হাজার ১৯৯ ডলার।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/এমএস

আপনার মন্তব্য

Developed By    IT Lab Solutions Ltd.

Helpline - +88 018 4248 5222