আজ রবিবার, ২০ মে ২০১৮ ইং

বঙ্গবন্ধুকে নিয়ে ‘ফাদার অব বাংলাদেশ’ নামে আইফোন অ্যাপ

 প্রকাশিত : ২০১৭-০৭-০৬ ১৩:৫৮:৫২

    আপডেট: ২০১৭-০৭-০৬ ১৪:০৬:০১

তথ্য-প্রযুক্তি ডেস্ক : বৃহস্পতিবার, ০৬ জুলাই ২০১৭: এই প্রথম জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ব্যক্তিজীবন ও বর্ণাঢ্য রাজনৈতিক কর্মকাণ্ড নিয়ে ‘ফাদার অব বাংলাদেশ’ (Father of Bangladesh) নামে  আইওএস প্লাটফর্মে একটি মোবাইল অ্যাপ উদ্ভাবিত হয়েছে। বর্তমানে আইটিউন অ্যাপ স্টোরে এই অ্যাপটি পাওয়া যাচ্ছে, যা বিশ্বের যে কোন প্রান্ত থেকে আইফোন ব্যবহারকারীরা ফ্রি ইন্সটল করতে পারবেন।

অ্যাপটির নির্মাতা থাইল্যান্ড প্রবাসী সিয়াম ইউনিভার্সিটির তথ্য ও প্রযুক্তি বিভাগের সহকারী পরিচালক মো: জাহিদুল ইসলাম (জীম)। সম্পূর্ণ নিজ উদ্যোগেই আন্তর্জাতিক মানসম্মত এই অ্যাপটি তৈরি করেছেন যেটি একবার ইন্সটল করার পর ইন্টারনেট ছাড়াই ব্যবহারযোগ্য। বিশ্বের সকল মানুষকে এবং মূলত বর্তমান প্রজন্মকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে আরও ভালোভাবে জানাতেই এ উদ্যোগ নিয়েছেন তিনি। তরুণ প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর জীবন ও দর্শন তুলে ধরাটাই অ্যাপটির মূল উদ্দেশ্য।

‘ফাদার অব বাংলাদেশ’ অ্যাপটিতে প্রবেশ করলে জাতির জনকের গুরুত্বপূর্ণ  ভিডিও, ছবি, আত্মজীবনী, ভাষণ, সাক্ষাৎকার এবং বাংলাদেশ সম্পর্কে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যাবে।

উত্তরপূর্ব২৪ডটকম/প্রেবি/এমএস

আপনার মন্তব্য

Developed By    IT Lab Solutions Ltd.

Helpline - +88 018 4248 5222