আজ রবিবার, ২০ মে ২০১৮ ইং

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের “মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন ঝুঁকি ব্যবস্থাপনা” শীর্ষক কর্মশালা

 প্রকাশিত : ২০১৭-০৩-১১ ১৭:৩৬:০২

    আপডেট: ২০১৭-০৩-১১ ২১:৫০:২১

উত্তরপূর্ব প্রতিবেদন : শনিবার, ১১ মার্চ ২০১৭: মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক (এমটিবি)-এর উদ্যোগে সিলেট অঞ্চলের শাখা কর্মকর্তাদের জন্য ফ্রেন্ডস ইন ভিলেজ ডেভলপমেন্ট বাংলাদেশ (এফআইভিডিবি) খাদিমনগর, সিলেটে “মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন ঝুঁকি ব্যবস্থাপনা” শীর্ষক দিনব্যাপী এক কর্মশালা শুক্রবার (১০ মার্চ) অনুষ্ঠিত হয়।

এমটিবি’র অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও চিফ অপারেটিং অফিসার মো. হাসেম চৌধুরী প্রধান অতিথি হিসেবে কর্মশালাটি উদ্বোধন করেন।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপব্যবস্থাপক এবং এমটিবি অভ্যন্তরীণ নিরীক্ষা ও পরিপালন বিভাগের প্রধান গৌতম প্রসাদ দাস।

প্রধান অতিথি তাঁর উদ্বোধনী বক্তব্যে মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন ঝুঁকি ব্যবস্থাপনা এবং অর্থ পাচার প্রতিরোধে গ্রাহকের সঠিক ও পূর্ণাঙ্গ পরিচিতি গ্রহণ এবং অর্থের উৎস সম্পর্কিত তথ্য সংগ্রহ করার জন্য অংশগ্রহণকারী কর্মকর্তাদের নির্দেশ প্রদান করেন।

এছাড়া তিনি সঠিকভাবে রিপোর্টিংসহ লেনদেন মনিটরিং ব্যবস্থা জোরদার করার উপর গুরুত্বারোপ করেন। এতে করে ব্যাংকের মাধ্যমে মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন ঝুঁকি ব্যবস্থাপনা নিশ্চিত করা যাবে বলে তিনি মন্তব্য করেন।

এমটিবি ব্রাহ্মণবাড়ীয়া শাখা এবং সিলেট অঞ্চলের ৬টি শাখা থেকে ৫২ জন কর্মকর্তা কর্মশালায় অংশগ্রহণ করেন।

বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) এবং এমটিবি’র সার্কুলার ও মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ সংক্রান্ত সাম্প্রতিক ও সর্বশেষ নির্দেশনা, মানি লন্ডারিং প্রতিরোধ আইন, সন্ত্রাসবিরোধী আইন, সার্কুলারসমূহ এবং এ সম্পর্কিত গাইডলাইন্স সম্পর্কে কর্মকর্তাদের সচেতনতা বৃদ্ধি এবং এ সংক্রান্ত ঝুঁকি মোকাবেলা করার কর্মকৌশল সম্পর্কে সম্যক ধারণা প্রদান করাই ছিল উক্ত কর্মশালার মূল উদ্দেশ্য।

সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এবং চিফ এন্টি মানি লন্ডারিং কম্প্লায়েন্স অফিসার স্বপন কুমার বিশ্বাস, সিনিয়র অ্যাসিস্টেন্ট ভাইস প্রেসিডেন্ট এবং ডেপুটি চিফ এন্টি মানি লন্ডারিং কম্পপ্লাইয়েন্স অফিসার মো. বাকের হোসেন এবং অ্যাসিস্টেন্ট ভাইস প্রেসিডেন্ট মিস ইসরাত জাহান রিসোর্স পার্সন হিসেবে কর্মশালাটি পরিচালনা করেন।

এমটিবি’র অন্যান্য ডিভিশনের প্রধান এবং এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো. আব্দুল লতিফও উক্ত কর্মশালায় উপস্থিত ছিলেন।

উত্তরপূর্ব২৪ডটকম/বিএম/এমওআর

আপনার মন্তব্য

Developed By    IT Lab Solutions Ltd.

Helpline - +88 018 4248 5222