আজ রবিবার, ২০ মে ২০১৮ ইং

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান নির্বাচিত হলেন ড. মোমেন

 প্রকাশিত : ২০১৭-০২-২৫ ১৬:২১:২৪

    আপডেট: ২০১৭-০২-২৫ ১৭:০৮:০৮

উত্তরপূর্ব ডেস্ক : শনিবার, ২৫ ফেব্রুয়ারি ২০১৭: চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশ মিশনের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড.এ.কে আব্দুল মোমেন।

শনিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের প্রধান কার্যালয়ের হলরুমে এক সভায় ড. মোমেনকে চেয়ারম্যান নির্বাচিত করা হয়। এর আগে তিনি পরিচালক হিসেবে ছিলেন। সিএসইর এমডি এম. সাইফুর রহমান মজুমদার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আজ শনিবার পরিচালনা পর্ষদের সভায় তাকে সিএসইর চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করা হয়েছে। ড. এ কে আবুল মোমেন আজ থেকে তার দায়িত্ব গ্রহণ করবেন।

ড. মোমেন ১৯৪৭ সালে সিলেটে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পরবর্তীতে তিনি হার্ভার্ড বিশ্ববিদ্যালয়সহ কয়েকটি বিদেশি বিশ্ববিদ্যালয়ে উচ্চতর পড়াশোনা করেন।

দীর্ঘদিন তিনি সরকারের বিভিন্ন দায়িত্বশীল পদে চাকরি করেন। তিনি ২০০৯ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেন।

২০১০ সালে ড. মোমেন জাতিসংঘের সহযোগী প্রতিষ্ঠান ইউনেস্কো’র পরিচালনা পর্ষদের সভাপতির দায়িত্বে ছিলেন। এছাড়া জাতিসংঘের ৬৭তম সাধারণ অধিবেশনে তিনি ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করেন। সর্বশেষ তিনি জাতীয় চা বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ, বাংলাদেশের ২য় শেয়ার বাজার। ১৯৯৫ সালে এটি প্রতিষ্ঠিত হয়।

উত্তরপূর্ব২৪ডটকম/এমওআর

আপনার মন্তব্য

Developed By    IT Lab Solutions Ltd.

Helpline - +88 018 4248 5222