আজ রবিবার, ২০ মে ২০১৮ ইং

৮ বছরে অর্থমন্ত্রীর আয় বেড়েছে ৮৩ লাখ টাকা

 প্রকাশিত : ২০১৬-১১-২৮ ২১:৪৮:০৫

উত্তরপূর্ব ডেস্ক : সোমবার, ২৮ নভেম্বর ২০১৬: গত আট বছরে ৮৩ লাখ টাকা আয় বেড়েছে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের। সোমবার সচিবালয়ে অনলাইনে আয়কর রিটার্ন জমা দেয়ার সময় এ তথ্য জানান অর্থমন্ত্রী।

অর্থমন্ত্রী বলেন, “আয়কর রিটার্ন জমা দেয়ার শেষ তারিখ ৩০ নভেম্বর। এ সময় আর বাড়ানো হবে না। আমরা চাচ্ছি, এ সময়ের মধ্যে সারা দেশে আয়কর রিটার্ন জমা হোক। তবে উপযুক্ত কারণ দেখিয়ে সময় বাড়ানোর জন্য ব্যক্তিগতভাবে আবেদন করা যাবে।”

অর্থমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন- এনবিআর চেয়ারম্যান নজিবুর রহমানসহ অন্যরা।

এসময় অর্থমন্ত্রী জানান, ২০০৮ সালের ৩০ জুন দায়িত্ব নেয়ার সময় তার সম্পদের পরিমাণ ছিল ১ কোটি ১৪ লাখ ৮৩ হাজার ৩৬ টাকা। আর চলতি অর্থ বছরের ৩০ জুন পর্যন্ত তার সম্পদের পরিমাণ বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ৯৮ লাখ ১৪ হাজার ৮৬ টাকা। অর্থাৎ এই আট বছরে সম্পদের পরিমাণ বেড়েছে ৮৩ লাখ ৩ হাজার ১৫০ টাকা।

অর্থমন্ত্রী বলেন, “গত আট বছরে তিনি আয় করেছেন ৩ কোটি ৩ লাখ ৪২ হাজার ৭৪০ টাকা। এ ছাড়া ২০১৫-১৬ অর্থ বছরে আয়কর দিয়েছেন ২ লাখ ১২ হাজার ৬১১ টাকা। আর করযোগ্য আয়ের পরিমাণ ২০ লাখ ১১ হাজার টাকা বলেও জানান মন্ত্রী।

ক্ষমতায় গেলে প্রত্যেক সংসদ সদস্য ও মন্ত্রীর সম্পদের হিসাব জনসম্মুখে প্রকাশ করবে বলে আওয়ামী লীগের নির্বাচনি অঙ্গীকার ছিল। এই অঙ্গীকারের কথা স্মরণ করিয়ে দিয়ে অর্থমন্ত্রীর কাছে প্রশ্ন করা হয়, এই হিসাব প্রকাশ করা উচিত কিনা। জবাবে অর্থমন্ত্রী বলেন, “এটা মন্ত্রীদের একান্তই ব্যক্তিগত বিষয়।” তাছাড়া প্রত্যেক মন্ত্রী প্রতি বছরই প্রধানমন্ত্রীর কাছে নিজেদের সম্পদের হিসাব দিয়ে থাকেন বলেও জানান তিনি।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/এমওআর

আপনার মন্তব্য

Developed By    IT Lab Solutions Ltd.

Helpline - +88 018 4248 5222