আজ রবিবার, ২০ মে ২০১৮ ইং

শাবিতে ইইই ফেস্টিভালের সম্পন্ন

 প্রকাশিত : ২০১৮-০৪-২৩ ০০:৫৯:২০

শাবি প্রতিনিধি : সোমবার, ২৩ এপ্রিল ২০১৮: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের ‘ইইই ফেস্টিভাল’ সমাপ্তি হয়েছে।

রবিবার (২২ এপ্রিল) সন্ধ্যা ৭টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে ইইই ফেস্টিভালের সমাপনী অনুষ্ঠান শুরু হয়। মুনতাসির মাহদির সঞ্চালনায় বক্তব্য রাখেন ইইই বিভাগের বিভাগীয় প্রধান, বিশিষ্ট শিক্ষাবিদও  লেখক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল। তিনি বলেন, লেখাপড়ার পাশাপাশি এই ধরনের প্রতিযোগিতা একজন পূর্ণাঙ্গ মানুষ হিসেবে গড়ে উঠার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এর মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে লিডারশিপ, গ্রæপ ওয়ার্ক করা ইত্যাদি গুণাবলি বিকশিত হয়। সেই সাথে এই ধরণের আয়োজন আমাদের শিক্ষার্থীদের সাথে অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে যোগাযোগ সৃষ্টির পথ সুগম করে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বুয়েটের অধ্যাপক ড. মোঃ আয়নাল হক, রুয়েটের অধ্যাপক আব্দুল গাফফার খান, বিবিএস ক্যাবলের সিলেট জোনের ম্যানেজার নাজমুল হুদা, ইইই বিভাগের সহকারী অধ্যাপক মো. কামরুজ্জামান খান প্রিন্সসহ বিভাগের বিভিন্ন শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

বক্তব্য শেষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়। এই ফেস্টিভালে অটোনমাস রোবটিক চ্যালেঞ্জ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন সাস্ট ক্র্যাকার নাট, প্রথম রানার আপ সাস্ট ই বোট, দ্বিতীয় রানার আপ সাস্ট ড্রপারস, রোবো কমবেটে চ্যাম্পিয়ন এনএসইউ ওয়ার রিগ, রানার আপ সাস্ট রোবো সেপিয়েনস,  ইলেকট্রনিকস অলিম্পিয়াডে প্রথম তৌহিদুর রহমান, দ্বিতীয় মাসুম বিল্লাহ, তৃতীয় এ কে এম ফখরুল হোসাইন, চতুর্থ সৈকত সরকার, পঞ্চম শায়ন দাস, রুবিক্স কিউব কম্পিটিশনে চ্যাম্পিয়ন ফাহিম তাজওয়ার সৈকত, প্রথম রানার আপ সাইফুল ইসলাম রামিম, দ্বিতীয় রানার আপ এমএইচ নাইম, সাইবার গেমস ফিফাতে মুশফিকুর রহমান মাহদি চ্যাম্পিয়ন,  রানার আপ সাজ্জাদ হোসাইন ও এনএফএস এমডবিøউতে চ্যাম্পিয়ন জাহিদুল আলম জিম এবং স্ক্যাভেনজার হান্টে চ্যাম্পিয়ন হয়েছেন কোবা। এ ফেস্টিভালের কনভেনার ছিলেন শিক্ষাবিদ ড. মুহম্মদ জাফর ইকবাল ও কো-কনভেনার ছিলেন সাজিদ হাসান।

উল্লেখ্য, গত ৩রা মার্চ(শনিবার) দুইদিনব্যাপী ইইই ফেস্টিভালের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হলেও অনুষ্ঠান চলাকালে ড. মুহাম্মদ জাফর ইকবালের উপর হামলার ঘটনা ঘটে। ফয়জুল হাসান নামের বহিরাগত চরমপন্থীর হামলায় তিনি গুরুতর আহত হন। পাশাপাশি অনুষ্ঠানও পন্ড হয়ে যায়।

উত্তরপূর্ব২৪ডটকম/এসএস/টিআই-আর

আপনার মন্তব্য

Developed By    IT Lab Solutions Ltd.

Helpline - +88 018 4248 5222