আজ রবিবার, ২০ মে ২০১৮ ইং

শাবিতে বর্ণাঢ্য আয়োজনে পহেলা বৈশাখ উদযাপন

 প্রকাশিত : ২০১৮-০৪-১৫ ১২:৪৫:২৬

শাবি প্রতিনিধি : রবিবার, ১৫ এপ্রিল ২০১৮ : বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ-১৪২৫ উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে বিভিন্ন কর্মসূচি হাতে নেওয়া হয়।

কর্মসূচির শুরুতেই ঢোল, খোল, করতাল আর বাঁশির বাজনার তালে বহু বর্ণিল ব্যানার, ফেস্টুন, পোস্টার শোভিত বৈশাখী শোভাযাত্রার মধ্য দিয়ে বাংলা নববর্ষকে স্বাগত জানানো হয়। চিরায়ত বাংলার ঐতিহ্যমন্ডিত হাতি, ময়ূর, বাঘ, প্রজাপতি ইত্যাদির বিরাট প্রতিকৃতি শোভিত বিশাল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের নেতৃত্বে শোভাযাত্রায় উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ইলিয়াস উদ্দীন বিশ্বাস, নববর্ষ উদযাপন কমিটির সভাপতি অধ্যাপক ড. আখতারুল ইসলাম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার, অধ্যাপক ড. মো. কবির হোসেন, সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মস্তাবুর রহমান, অধ্যাপক ড. হিমাদ্রী শেখর রায়, প্রক্টর জহীর উদ্দিন আহমেদ, বিভিন্ন অনুষদের ডিন, হলসমূহের প্রভোস্ট, উদযাপন কমিটির সদস্য সচিব ডেপুটি রেজিস্ট্রার আ.ফ.ম. মিফতাউল হক প্রমুখ। শোভাযাত্রা পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে লাইব্রেরী ভবনে সামনে এসে সমাপ্ত হয়।

এসময় সংক্ষিপ্ত সমাবেশে উপাচার্য বৈশাখী আয়োজন ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠান সাফল্যমন্ডিত করায় সবাইকে অভিনন্দন জানান। দিনব্যাপী অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল ক্যাম্পাসে নানান লোকজ আয়োজনের জমজমাট মেলা, নাগরদোলা, মুরগী লড়াই ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়া দিনব্যাপী আয়োজনে বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন ট্যান্ট স্থাপন, শোভাযাত্রা, আলপনা অঙ্কনসহ নানা আয়োজন করে।

উত্তরপূর্ব২৪ডটকম/এসএস/এমওআর

আপনার মন্তব্য

Developed By    IT Lab Solutions Ltd.

Helpline - +88 018 4248 5222