আজ সোমবার, ২১ মে ২০১৮ ইং

দিনভর আন্দোলনে উত্তাল শাবি, হাজারো শিক্ষার্থীর পদযাত্রা

 প্রকাশিত : ২০১৮-০৪-১১ ১৮:২০:০৬

শাবি প্রতিনিধি : বুধবার, ১১ এপ্রিল ২০১৮: দেশব্যাপী চলমান কোটা সংস্কার আন্দোলনের প্রতি একাত্মতা জানিয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দিনভর আন্দোলনে অংশগ্রহণ করেছে হাজারো শিক্ষার্থী। সারাদেশের মতো শাবিতেও বুধবার(১১এপ্রিল) ক্লাস পরীক্ষা বর্জন করেন শিক্ষার্থীরা। ফলে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম সম্পূর্ণ স্থবি হয়ে পড়ে। 

আন্দোলনে সংহতি জানিয়ে, কোটা সংস্কারের দাবিতে এবং কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীর বিতর্কিত বক্তব্যের প্রতিবাদে প্রধান ফটকে অবস্থান নিয়েছে কমপক্ষে দুই সহস্রাধিক শিক্ষার্থী। বেলা বাড়ার সাথে সাথে শিক্ষার্থীর সংখ্যা বাড়তে থাকে। তারা জানান, সংস্কার না করা পর্যন্ত এবং মতিয়া চৌধুরীর বক্তব্য প্রত্যাহার না করলে তারা আন্দোলন চালিয়ে যাবে বলে জানান।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ক্লাস পরিক্ষা বর্জন করে তারা। এদিকে আন্দোলনের সাথে একাত্মতা পোষণ করে সব ধরনের ক্লাস পরীক্ষা বর্জন করে শিক্ষার্থীরা। ফলে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম অচল হয়ে পড়ে। এসময় শিক্ষার্থীরা বিভিন্ন ধরনের দাবি দাওয়া সংবলিত প্ল্যাকার্ড এবং ব্যানার বহন করেন।

শাবি শিক্ষার্থীদের বৃষ্টিভেজা পদযাত্রা
দেশব্যাপী চলমান কোটা সংস্কার আন্দোলনের প্রতি একাত্মতা জানিয়ে সিলেটের কেন্দ্রীয় শহিদ মিনারের অভিমুখে পদযাত্রা করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কয়েক হাজার শিক্ষার্থী পায়ে হেটে পদযাত্রা করে। এসময় তুমুল বৃষ্টিতে ভিজে শহর অভিমুখে যাত্রা করেন তারা। বুধবার সকাল ৭টা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থান নেয় কয়েক হাজার শিক্ষার্থী।

উত্তরপূর্ব২৪ডটকম/এসএস/এমওআর

আপনার মন্তব্য

Developed By    IT Lab Solutions Ltd.

Helpline - +88 018 4248 5222