আজ রবিবার, ২০ মে ২০১৮ ইং

কোটা সংস্কার আন্দোলনকে যৌক্তিক বললেন শাবি উপাচার্য

ঢাবি উপাচার্যের বাসভবনে হামলার নিন্দা

 প্রকাশিত : ২০১৮-০৪-১০ ২১:০৮:২৪

শাবি প্রতিনিধি : মঙ্গলবার, ১০ এপ্রিল ২০১৮: চলমান কোটা সংস্কার আন্দোলন প্রসঙ্গে শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেছেন, ‘দেশকে এগিয়ে নিয়ে যেতে মেধাবীদের প্রয়োজন। মেধাবীরা সামনে এগিয়ে আসলে আমাদের দেশ আরো এগিয়ে যাবে। তাই আমি চাই মেধার যথাযথ মূল্যায়ন করা হোক।’

মঙ্গলবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে সাংবাদিকদের সাথে সাক্ষৎকালে চলমান কোটা সংস্কার আন্দোলনের বিষয়ে প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, ‘কোটা সংস্কারের দাবিতে সাধারণ শিক্ষার্থীদের আন্দোলন অত্যন্ত যৌক্তিক। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিষয়টি পর্যালোচনার জন্য নির্দেষ দিয়েছেন। তাই সর্বজন স্বীকৃত যৌক্তিক এই দাবি সরকার অবশ্যই বিবেচনা করবে বলে আমার বিশ্বাস।
তিনি আরো বলেন, আমি মনে করি বিষয়টার শান্তিপূর্ণ সমাধান হবে। দেশের স্বার্থে, মেধার স্বার্থে যে সিদ্ধান্ত আসবে সেটা সকলে মেনে নিব।

এ সময় শাবি উপাচার্য সাধারণ শিক্ষার্থীদের উপর পুলিশি হামলা এবং দুর্বৃত্ত কর্তৃক ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। এ ঘটনায় জড়িতদের চিহ্নিত করার আহবান জানান উপাচার্য।

শিক্ষার্থীদের উপর পুলিশের হামলার ঘটনায় তিনি বলেন, আমার ছাত্রদের উপর হামলা আমি কোন ভাবেই সমর্থন করি না। পুলিশ প্রশাসন যাতে দ্রুত তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয় এই দাবি থাকলো। আমি মনে করি সরকারকে বেকায়দায় ফেলতেই এমন হামলা চালানো হয়েছে।
উত্তরপূর্ব২৪ডটকম/এসএস/এমওআর

আপনার মন্তব্য

Developed By    IT Lab Solutions Ltd.

Helpline - +88 018 4248 5222